ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Tuesday, September 26, 2017

ঋণী

২৬/০৯/২০১৭

দিনে দিনে তোমার কাছে, হচ্ছি আমি ঋণী
জীবন দিয়ে ইচ্ছে করে, ভালোবাসা কিনি
ইচ্ছে করে সব কিছু দেই, আমি উজার করে
বিলিয়ে দেই নিঃস্বার্থে, সবই তোমায় ঘিরে।

নিতে নিতে ঋণের দায়ে, নাক অবধি ডোবা
দিচ্ছ তুমি তোমার অঢেল, আছে হয়তোবা
জানিনা আমি কতটা আছে, কতটা দিলে তুমি
ঋণের জন্য চাইলে নাতো, বন্ধক কোন ভূমি।

পেতে পেতে তোমার কাছে, চাহিদা গেছে বেড়ে
ফিরত তুমি চাইছো নাযে, নিচ্ছও না কেড়ে
কখনো তুমি বললে না যে, থামাও এবার নেয়া
আস্তে আস্তে ভারটা কমাও, শুরু কর দেয়া।

এক জীবনে কতটা ভালো, বাসতে পারো তুমি?
মাথায় আমার ধরে না যে, চিন্তা করি আমি!
ভালোবাসা পেতে পেতে নিজেকে, লাগছে ভীষণ ঋণী
মাঝে মাঝে চিন্তা করি, সত্যি কি তোমায় চিনি?

তোমায় চিনতে এই জনমে, পারবো নাকো আমি
তুমি আমার সোনার ময়না, হীরার চেয়ে দামী
ঋণ কভু হবে না শোধ, করে জীবন বেচা-কিনি
এই জীবনে তোমার কাছে, থেকেই গেলাম ঋণী।

No comments:

Post a Comment