ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Tuesday, September 12, 2017

ভালবাসা যখন অধিকার

বার বার আমি প্রেমে পড়ি
বার বার দাড়াই উঠে
হৃদয়টা বের করাই ছিল
ডান হাতেরই মুঠে।

ব্যর্থ হয়েছি বুঝাতে তোমায়
ছিল, প্রকাশে অসঙ্গতি
একটু ভালবাসলে বলো
হতো কি এমন ক্ষতি?

তোমার কাছে পাইনি বলেই
গিয়েছি অন্যদের কাছে
এছাড়া আর বিকল্প কি
আমার কাছে আছে?

ভালবাসা আছে হৃদয় জুড়ে
তাইতো ছুটেছি বার বার
তুমি দিলে না, যেতেও দিবেনা
আছে কি তোমার সে অধিকার?

বলবে আমায় বহুগামী
তুমি নষ্ট প্রতারক ও ভন্ড
মন দাওনি এরচেয়ে আর
কি হতে পারে দন্ড?

বার বার আমি ভালবেসেছি
বার বার এসেছি ফিরে
সত্যিকারেই ভালবাসি সেটা
দেখিয়েছি বুকটা চিরে।

যতবারই আমি ফেরত এসেছি
ততবারই পড়েছি প্রেমে
অদম্য মোর ভালবাসার জোর
যাইনি তাইতো থেমে।

অন্যের কাছে গিয়াছি আমি
তোমার কাছে হেরে
বার বার আমি গিয়াছি শুধুই
ভালবাসার অধিকারে।

দিতে যদি তুমি হতো না যেতে
অন্য হৃদয় দ্বারে
চির ঋণে আবধ্য আমি
হতাম তোমার ধারে।

No comments:

Post a Comment