ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Sunday, September 10, 2017

মা , , , , ,

যার কারনে আসলাম আমি -- রঙ্গীন ধরণীতে
বৃথা চেষ্টা করি আমি -- তাহার ঋণ শোধিতে।

ভালবেসে কষ্ট শুষে -- দিলো আমায় জন্ম
তার দয়াতে দুনিয়াতে -- করছি কত কর্ম
তার আদরে তার যতনে -- উঠলাম আমি বেড়ে
সেই মাকে খোদা তুমি -- নিলা কেন কেড়ে
মায়ের অভাব ভুলতে চেয়ে -- পারি নাযে ভুলতে
শক্তি আমায় দাও বিধাতা -- এই শোকের ভার তুলতে।

মায়ের মত হয়না যে কেউ -- এই ধরনীতে
বৃথা চেষ্টা করি আমি -- তাহার ঋণ শোধিতে।

মাযে আমার শত কষ্টেও -- দোয়া গেল দিয়ে
সেই মাকে খোদা তুমি -- কেন গেলে নিয়ে
মাযে আমার চন্দ্র সূর্য -- আকাশ বাতাশ তারা
দুনিয়াটা বৃথা লাগে -- মাগো তোমায় ছাড়া
তোমার হাতের পরশ আমি -- ভুলতে যে পারিনা
মাগো আমি তোমায় ছাড়া -- কিছুই যে বুঝিনা।

মাগো তুমি খোদার নিয়ামত -- পারিনি বুঝিতে
বৃথা চেষ্টা করি আমি -- তাহার ঋণ শোধিতে।

No comments:

Post a Comment