ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Tuesday, September 12, 2017

অধিকার

বার বার তোমার প্রেমে পড়ে
বার বার দাড়াই উঠে
হৃদয়টা বের করাই ছিল
ডান হাতেরই মুঠে।
ব্যর্থ হয়েছি বুঝাতে তোমায়
ছিল, প্রকাশে অসঙ্গতি
একটু ভালবাসলে বলো
হবে কি এমন ক্ষতি?
ফেরৎ দিয়েছো বার বার আবার
চেয়েছি তোমারই কাছে
এছাড়া আর বিকল্প কি
আমার কাছে আছে?
ভালবাসা আছে হৃদয় জুড়ে
হয়তো একদিন খুজবে
বছরে বছরে যুগ চলে যাবে
ঠিকই একদিন বুঝবে।
বলবে আমায় বেহায়া তুমি
নষ্ট প্রতারক ও ভন্ড
মন দাওনি এরচেয়ে আর
কি হতে পারে দন্ড?
শত বকাঝকা শত লাঞ্চনা
ব্যর্থ হয়েছো চেষ্টায়
আমার ছিল দৃঢ় সংকল্প
দেখবো কি হয় শেষটায়।
বার বার আমি ভালবেসেছি
বার বার এসেছি ফিরে
সত্যিকারেই ভালবাসি সেটা
দেখিয়েছি বুকটা চিরে।
যতবারই তুমি ফেরত দিয়েছো
আবারো পড়েছি প্রেমে
অদম্য মোর ভালবাসার জোর
যাইনি তাইতো থেমে।
অন্য কোথাও যাইনি আমি
তোমার থেকে ফিরে
বার বার ফিরে এসেছি শুধুই
ভেবেছি তোমায় ঘিরে।
আজো আমি আশায় আছি
আমায় তুমিই বুঝবে
ডান মুঠো থেকে হৃদয়টা নিয়ে
ভালবাসাটাই খুজবে।
দেখবে তখন হৃদয় জুড়ে
হাজারো নীলচে দাগ
নিজের উপরই তোমার তখন
ধরবে অনেক রাগ।
ভাববে তুমি এমন করে
কেউকি ভালবাসে!
বাসে বৈকি, তাইতো সে যে
বার বার ফিরে আসে!
যখন তোমার হৃদয়ে আমার
হৃদয়টা মেলাবে
কষ্টের শত নীলচে দাগ যে
নিমিশেই মিলাবে।
বলবে আমার হৃদয় তখন
ভালবাসি ভালবাসি
ফিরিয়ে দিয়েছো তাইতো আমি
বার বার ফিরে আসি।

No comments:

Post a Comment