ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Sunday, September 10, 2017

শিরনামহীন

আমার সাথে হাটবি তুই?
চলবি আমার সাথে?
ঘন্টা মাস বছর যুগ
ভোর কিংবা রাতে
বাঁচলে আমি বাঁচবি তুইও
মরলে মরবো সাথে।

খাইলে আমি খাবি তুইও
উপোস থাকলে উপোস
ভালবাসার সাথে কিন্তু
চলবে নাযে আপোষ!

জোৎস্না দেখলে একই সাথে
অমাবশ্যায় হাত রেখে হাতে
মূষলধারে বৃষ্টি এলে
আম কুড়ানো, খেলার কালে
প্রচন্ড ঝড়, বন্যা হলে
গ্রীষ্ম কি শীত শরৎ কালে
অল্প কথায় কষ্ট পেলে
যাবি নাতো আমায় ফেলে?

যদি থাকিস আমায় ঘিরে
বারবার আমি আসবো ফিরে
যখন যেথাই যাই
সকাল দুপুর রাত্রি ভোরে
যাইও যদি কোথাও দূরে
গাই যদি গান অন্য সুরে
কথা থাকবে তোকেই ঘিরে
দেখতে পাবি বুকটা চিড়ে
আমি শুধুই তোর।

হাটবি সাথে থেকে পাশে
বালুকা পথ কিংবা ঘাষে
পাথর সুরকি অগ্নি কয়লায়
নর্দমা কি নোংরা ময়লায়
মখমলে কি পীচ ঢালা পথে
নৌকা কিংবা অগ্নি রথে
বাসে কিংবা স্টিমারে
রেল লাইনের স্লিপারে
হাত ধরে সমান্তরালে
প্রকাশ্যে কি অন্তরালে।

দিলে কথা বলছি তোরে
ফুল দিয়ে ঘুম ভাঙ্গবো ভোরে
আকাশ থেকে চাঁদটা এনে
তোর শত ইচ্ছা মেনে
ভালবাসবো তোকেই শুধু
জীবন জনম ভরে।

No comments:

Post a Comment