ভালবাসি প্রকৃতি

ভালবাসি প্রকৃতি

Friday, October 6, 2017

মোহ

তোমার মোহ কাটে না আমার
শত চেষ্টায়ও পারিনি আমি
তোমায় পাই আমি সুরে ও সুরায়
তোমায় পাই আমি সবুজ পাতায়
ভোরের ফুলে, শিশির বিন্দুতে
তোমায় পাই আমি ঝরা শুকনো পাতায়
পদদলিত হওয়ার সময় মরমর ধ্বণিতে
তুমি থাকো রক্তে, শিরায় শিরায়
আমার আবেগে, আমার রাগে
আমার ভোগে, আমার বিলাসে
তোমায় পাই আমি আকাশের ধবল মেঘে
উড়ে যাওয়া ক্লান্ত পাখির ডানায়
নীড়ে খুধার্ত পাখির ছানার কিচির মিচিরে
হিংশ্র বাঘের থাবায়, হরিনের ডাগর চোখে
তোমায় পাই আমি অভাবি সংসারে
দিন শেষে উনুনের ডাল ভাতে
তোমায় পাই আমি কৃষকের হাতে
লাঙ্গলের ফলায়, কাচির ধারালে ডগায়
তোমায় পাই আমি শ্রমিকের ঘামে
হাড় ভাঙ্গা খাটুনি শেষে এক চিলতে হাসিতে
তোমায় পাই আমি পূর্ণিমা রাতে
প্রিয়ার হাতে রাখা হাতে
তোমায় পাই আমি অমাবষ্যার নিকষ কালো রাতে
প্রিয়ার সাথে বাশ বাগানে গোপন অভিসারে
তোমার মোহে আমি কাদি, আমি হাসি
তোমার মোহ আমায় ভাসায়, আমায় ডুবায়
তোমার মোহে আমি মরি
তোমার মোহে আমি বাঁচি
তোমার মোহ নিয়েই আমি আছি

No comments:

Post a Comment